ওগো প্রেয়সী, তুমি জানো?
আমি আজো তোমার অপেক্ষায় কলেজের সেই কদম গাছের তলায় অপেক্ষা করি
যে কদম গাছের তলায় তুমি আমি শ্রাবণের ধারায় ভিজে একাকার হয়ে যেতাম
হয়তো এখন আর শ্রাবণের ধারায় ভিজে একাকার হয়ে যেতে পারি না,
তবুও তোমার হাত ধরে আবারও ভিজে একাকার হতে আমার খুব ইচ্ছে হয়
জানি তুমি এখনো কদমফুল ভালোবাসো
তাই এই গাছের একটি কদম আমি নষ্ট হতে দিইনি
তোমার জন্যে খুব যত্নে আগলে রেখেছি।
তুমি জানো!আমি   তোমার সেই চিরচেনা ক্যাফেতে আমি আজো আসি কফি খেতে
কিন্তু তুমি ছাড়া আমার এখন আর কফিতে নেশা জাগে না
গানে সুর ওঠে না, প্রাণে কবিতা স্পর্শের অনুভূতি জাগায় না
কেন জানি হৃদয় শুধুই ঊষর মরুভূমি মনে হয়।
তবুও সেই  ঊষর মরুভূমি তোমার অপেক্ষা থাকে
তোমার স্পর্শে সজীবতা জাগাতে চায়
বারংবার বলছে _
তুমি ফিরে এসো!
তুমি ফিরে এসো!
আমাদের চিরচেনা শহরের সেই ক্যাফেতে কিংবা
ঐ কদমতলায়
তোমার সেই আমি আজো আছি শুধুই তোমার অপেক্ষায়, শুধুই তোমার!
A.Hussain.S