যেতে হয় যাও
দেব না বাঁধা
চলে যাও দূরে বহু দূরে
এসো না ফিরে আর এ ভুবনে
মিশে যেও শীতল কোনো ধূম্রজালে
নতুবা লুকিয়ে থেকো মেঘের আড়ালে
চাঁদ কিংবা সূর্যের দীপ্তি হয়ে
এসো না ফিরে আর এ ভূবনে
শিশির জমবে ঘাসের উপর
সিক্ত হবে চলার পথ
রোঁদের আলোয় হবে উজ্জ্বল
গভীরে তোমার স্মৃতি
এ আমার অশ্রুজল