সেদিন সন্ধ্যায়
সমুদ্রের ঢেউ দেখেছিলাম
তোমার রাঙ্গা চোখের ভরা জলে।
আমি ভেসেছিলাম সেই ঢেউয়ে
ঠিক কোন মূহুর্তে,তা খুঁজে দেখবার
সু্যোগ তুমি আমাকে দাও নি।
পড়ন্ত বিকেলের সূর্যের মতন আমি
ঢলে পড়েছিলাম তোমার
যৌবনের দিগন্তের শেষে
যা আজও মনে পড়ে প্রতি মূহুর্তে।