কিছু মূহুর্তের জন্যে বেঁচে আছি
কারন,এদের স্মরণ করবার মত
আমি ছাড়া আর কেউ নেই।
অচল অনুভূতির কারখানায়
স্বপ্নগুলো ঘুমিয়ে পড়েছে
ছটফটে কোনো নাবালকের মতন।
ভালোবাসা না পাবার কষ্ট
যদি তুমি বুঝতে,
তাহলে হয়তো মাঝে মাঝে মরনের বদলে
তুমিই এসে দরজায় কড়া নেড়ে
স্বপ্নগুলোর ঘুম ভাঙাতে।