মমি,তোমার মায়াবী চোখ
ঝলমলে মিথ্যের বর্ণমালায়
উজ্জ্বল হয়ে উঠেছে ।
এখন, আমার জন্যে বরাদ্দ  
অলস সময়গুলো ছোটে
নতুন কোনো দেবতার সন্ধানে।
যার বাহুতে পিষ্ঠ হবে
তোমার যৌবনের ক্রোধ।
স্বার্থের ওপরে ভালোবাসার
প্রলেপ দিয়ে যে নাটক রচেছিলে,
আমিই তার প্রথম দর্শক।