নীলিমা , আজ তোমার জন্মদিন
একগুচ্ছো রজনীগন্ধা হাতে আমি,
দাঁড়িয়ে আছি তোমার ঘরের সামনে
বাইরে বেরিয়ে এসো।
কী হলো ? এখনো ঘুমাচ্ছো !!
তোমার গভীর ঘুমকে ক্ষনিকের বিরতি দাও।
অন্তত ফুলগুলোর দোহায় দিয়ে
আঁধারে গুঁজে থাকা ওই ঘর ছেড়ে উঠে এসো।
নীলিমা, এতো দেরি কেন ?
আর কতক্ষন অপেক্ষা করলে
আমার ধৈর্যদের স্বস্তি মিলবে ?