ইরা, এই মনোরম কুয়াশার শীতে
তুমি বলেছিলে ভালবাসি,
প্রতিদানে দিয়েছি চুম্বন।
তুমি চেয়েছিলে একটু আদর,
আমি দিয়েছি তাতে উষ্ণ পরশ।
তোমার চোখের কোনে সুখের যন্ত্রনা
গড়িয়ে পড়ছে গাল বেয়ে বেয়ে।
শেষ আলিঙ্গনের কাছে এসে
বুকের ওপর মাথা রেখে বলেছিলে,
তখনও রাত কিছুটা বাকি ছিল।