আমি ঝড়ের কোলে রাতের নাচ দেখেছি,
চাঁদ তখন মেঘের আড়ালে হাসছিলো
আর বাতাসে ছিলো কুয়াশার ঘ্রান।
আমি আরও দেখেছি,
গাছের ডাল-পালাদের মাতলামো
আর বজ্রের চুম্বনে পুলোকিতো প্রকৃতি
আকাশ তখন কাঁদছিল।
নিবিড় একাকীত্ব পুড়ছিলো ঠোঁটে
একটি জলন্ত সিগারেটের আগুনে।