ঘুড়ির মতো খোঁজি আমি,
সারা আকাশ জোড়ি,
ক্ষনে উড়ি পূর্ব গগনে
ক্ষনে পশ্চিম দিগন্তে।


বুক ভরা আশা পাব তোমায়,
পূর্ব বা ঐ পশ্চিম সিমান্তে।
মেঘ ভেঙ্গে তারও উপরে,
ঘুরি বৃত্তাকারে।


নাজানি তুমি থাক কতো দূরে,
মনে আরস পুরে।
যাই সেথায় কেমন করে?
বুকে যে বাধা দড়ি।


নাটাইর সুতায় জীবন বাধা
শক্তি নাই মোর ছিড়িব তা,
যদি পাই একটু দয়া,
দেখা করব সেথায় গিয়া,
ফিরব না আর কোন দিন।