প্রেমিকার মন !
অনমনা মন খোজে ফুল বন।
আনন্দ খোজে মরে, তাইতো এমন করে,
উড়ে উড়ে ঘোরে ফিরে মন করে চল চল,
ছুটে যায় ফুল বন,
প্রেমিকার মন !


ফুল বনে ছুটে যায়, লাল গোলাপ
খোজে তাই, যার কোন তুল্য নাই,
থাকে শুধু আনমন।
প্রেমিকার মন !


সুন্দর যা তারেই বাসে ভাল,
ফুলের মাজে পায় সুন্দরের আলো।
খোজে সুন্দর মন।
প্রেমিকার মন !


শুভাসে ভরা, মধুতে পূর্ণ যে ফুল,
খোজিতে করে না ভুল, দূর্বার যৌবন,
ফুলের সুন্দর মহীমান, হবে না স্নান,
হবে নব নব উত্থান,
প্রেমিকার জীবন।
প্রেমিকার মন !