সে সময় !


তুমি এলে জ্বলে উঠে রবি,
তুমি এলে লিখতে বসে কবি।


তুমি এলে বৃষ্টি হয় শালবন,
তুমি এলে ভালবাসা জাগে মনে।


তুমি এলে জোছনা ছড়ায় রাতে,
তুমি এলে ফুল নিয়ে হাতে।


তুমি এলে চাঁদ উঠে চোখে,
তুমি এলে মন ভরে যায় সুখে।


এ সময় !!


তুমি এলে সূর্য্য নামে পাঠে,
তুমি এলে বুকে ঝড় উঠে।


তুমি এলে মেঘে ঢাকে চাঁদ,
তুমি এলে দুঃখে ভাঙ্গে বাঁধ।


তুমি এলে ফুল গুলো সব ঝরে,
তুমি এলে সুখগুলো যায় মরে।


তুমি এলে হৃদয়ে হয় প্রলয়,
তুমি এলে হারিয়ে যায় সব মলয়।