সময়ের পালকি চড়ে এসেছে বৈশাখ,
বাঙালী সাজবে বলে এসেছে বৈশাখ।


সারা বাঙলায় বাঁজে যেন বাঙলার ঢোল,
তরুনীদরে হাতে চুড়ি খোঁপায় বেলীফুল।


তরুনেরা সাজছে দেখ তরুনীদরে সনে,
পান্তা-ইলিশ খাচ্ছে দেখ আনন্দ এই মনে।


আকাশে দেখা দিল কাল-বৈশাখী ঢল,
খুশি মনে সবাই মিলে চলরে মেলায় চল।


মেলাতে নানান রূপে নানান আয়োজনে,
বাঙালী ছুটছে যেন আনন্দ এই মনে ।


এই আনন্দ থাকে যেন সবার প্রানে প্রানে,
সবার জীবন কাটুক যেন সুখের গানে গানে।