শুনিতে কি পাও? মোর হৃদয়ের ক্রন্দন,
  মম অন্তঃকরনপটে হেরি তব রুপ চিরন্তন।
আমি প্রেম পূজারী-নই ভিখারী,
     আমার স্বপ্নের মহী কারন তোরে দান,
        তোরি স্বাধ ভরাতে  চাই মনো-প্রান।
প্রেমতো অমর, থাকবে  হয়ে অম্লান,
     সাহাজান আজি গাহিতেছে সত্য প্রেমের গান।
   আজি নব প্রভাতে যদি আসে গো মরন,
        ফেরদৈসী কুন্জে বাজিবে ধ্বনি,
                         আখিঁরমিলন।।