মাগো তুমি কোথায়
    কোথায় আছ অভিমানী মারে,
       আজ যে দিকেই চাহি দেখি বারে বারে
          তোর বিহনে ধরনীর বুকে নাইকো আমার ঠাই।


                   মাগো তুমি কোথায়।।


মারে ছোট্ট কালে
  আদর সোহাগে ভুলে
     উঠেছি যে তোর কোলে,
       বলনা মাগো ডাকবে কে আর খোকা খোকা বলে,
         বলনা মা আর কে খাওয়াবে ভাত মুখে তুলে
        কেমন করে যাব মা তোর সেই স্বতি গুলো ভুলে,
              মারে যতদূর থাকিস নারে তুই-
                 আর একটিবার দেখতে চাই।


                   মাগো তুমি কোথায়।।


মারে থাকতে তোরে বুঝিনি আমি
          পৃথিবীতে তুই কত বড় দামি,
            তোর মত আপন দরদী,
                     ধরনীর বুকে নাই।


           মাগো তুমি কোথায়।।