আমি যতবার দেখেছি তোরে মণেতে উঠেছে ঢেউ
আখিঁর কোনে জলো সন্চয় দেখেনি সেতো কেউ,


বুলির স্বাধ কপাল বাধনে শতবার গেছে থেমে
বুকের মাঝে পেয়েছি তোরে ঘুমের চরনো চুমে,


সাথী তোর সুখ ও দুঃখের অধিকার চাই সম
সার্থক আজি কাণনের মালী তোরে ভালবেসে নিরুপম,


ইতি যদি কভু ঘটে মোর কলিকার দরিয়া
ইতিহাস গড়ো কান্তের লাগি সত্য প্রেমে মরিয়া,


দরদিরে তোর মায়া জালে মোর মণটা বাধিয়াছ
দস্যু হননে প্রতিটি ক্ষনে, তবু আমারে কাঁদায়াছ,


মিথ্যা হলে ও হৃদয় কোনে রাখিয় মায়া জমা
মিলন হবেনা জানি তবু আমারে করোগো ক্ষমা,


ললনা তব গুন মাঝে রাধারে করিলে দাসি
লাইলী আজি কান্দে দিবা,কৃষ্ণ ছাড়িল বাসি,


নশ্বর এই ধরনীতে তুমি প্রেমকে করেছো দামি
ননদী তব মায়ার কন্দুল ধরার মায়াবী স্বামি।।