বুক ভরা আশা
      একরাশি ভালবাসা
          নিয়ে গিয়েছিলাম তব দ্বারে,


             তুমি ফিরিয়ে দিলে মোরে।।


ডালা ভরিয়া আনিলাম ফুল
     মিলনের আশা সে কি মোর ভুল,
          দেখ চাহিয়া নয়নের কোনে ছল-ছল বারি ঝরে,


           তুমি ফিরিয়ে দিলে মোরে।।


যত ভালবাসা আছে মোর বুকে
      তোমা বিহনে কাদেঁ ধুকে ধুকে,
           তুমি কেন হায় খেলিছ খেলা আমার স্বপন ধরে,


         তুমি ফিরিয়ে দিলে মোরে।।