ফুটিল কাণনে জুই চামেলী,
        তারি হরসে পুলকিত মালী,
হৃদয়ের মাঝে
         কুহুকুহু বাজে,
গাহি ব্যাকুল দহনের মন্ত।


    এলো নব বসন্ত।।


আজি জাগিয়াছে মণ ভ্রমরা
       তব রংয়েতে রাঙিল ধরা,
          বসন্ত প্রভা
              চদ্রিমা শোভা,
নব বসন্তে,নব গন্ধে,
       উচ্ছলিত দিগ দিগন্ত।


      এলো নব বসন্ত।।