আমার মদিরার পেয়ালায় চাঁদ ডুবেছে
গাঁজার ধোঁয়ায় আকাশ হয়েছে কালো
মদের গেলাসে নীলাভ নেশায় স্বপ্ন ভাসে
আমার পথের সূর্য গ্রহণে হয়েছে কালো
হৃদয় দিয়ে চেয়েছি সাজাতে তোমায়
হৃদয় ভেঙ্গে গেলে কি সাজানো হয় !
মাতাল আমি নেশার ঘোরে মূর্তি গড়ি
ঘোর কেটে গেলে সে মূর্তি খুজেঁ ফিরি
আমার মদিরার পেয়ালায় চাঁদ ডুবেছে
দ্বাদশ তিথির যৌবনা শরমী চাঁদ
ভালোবাসার পেয়ালা জোৎস্না দিয়ে দাও ভরে
জীবনের স্বাদ নেব আকন্ঠ পান করে
আমার স্বপ্ন তরল হয়ে জমে মদের গেলাসে
আমি মাতাল হয়ে থাকি স্বপ্ন পান করে
আমার মদিরার পেয়ালায় চাঁদ ডুবেছে
নীলাভ মায়াবী জোৎস্নাপূর্ণ প্রেয়সী চাঁদ
নেশার ঘোর আর স্বপ্ন ভাঙ্গার প্রহর
সব ভুলে থাকা আর বিমর্ষ উদাস রাত-ভোর
মদের গেলাসের নেশায় আমার স্বপ্ন ভাসে
আমিও হরিদ্রাভ তরল হয়ে যাই পেয়ালাতে
আমার মদিরার পেয়ালায় চাঁদ ডুবেছে
পূর্ণ তিথির নেশাময়ী যৌবনা চাঁদ



আনন্দ থাকুক ছড়িয়ে