ভেঙ্গে সব বাধঁন
দুমড়ে মুচড়ে একাকার
এই অস্ত যাবার বেলায়
নয়নে নয়ন রেখে দু'জনে
ভেঙ্গে হয়েছি চুরমার


মিলেছি মিলন রাসে
উপরে নগ্ন নীলাকাশ
সূর্য দেখেছে খোলা চোখে
সমস্ত আবেগের মিলন; আর
হৃদয়ের বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাস


দিয়েছি, দেবার ছিল যা
নিয়েছি যা করেছ দান
মত্ত হয়েছি মিলন মেলায়
ভেঙ্গেছি শিকল, কারাগার
শুনেছি হৃদয়ের আহ্বান



আনন্দ থাকুক ছড়িয়ে