তখন সকাল বেলার ঘুমে
চোখের পাতায় ঘুম ছিল
মন ছিল জেগে
হঠাৎ তোমার ঠোঁট গেল
আমার চোখের পাতা ছূঁয়ে
আহ! সকাল সকাল এমন কেউ করে!
আমি প্রক্ষালন করব না
আমায় সাপের মত জড়িয়ে ছিলে
ছিল তপ্ত শ্বাসের উত্তাপ
আমার জিহ্বায় তোমার স্বাদ


মনে হলো আমার ঠোঁটে ঠোঁট গেল দেবে
শরীর জুড়ে ঘুমের নেশা
তারই মাঝে জাগালে তৃষা
আহ! সকাল সকাল দুষ্টুমি কেউ করে!
আমি চোখ ধোব না
আমাকে সাপের মত রেখেছিলে সম্মোহনে
তোমারই পিচুটি আমার চোখে
আমি মুখ ধোব না জলে
বিষের মত তোমার লালা আমার মুখে
আমার ঠোঁটে তোমার চুম্বন লেগে আছে


জলের ফোঁটা বাষ্প হয়ে উবে
আরশী কেমন গাঢ় চোখে ডাকে
ছাই! সকাল বেলাই পিপাসা শুকিয়ে মারে!
আমি শরীর ভেজাব না
তোমার নুন আমার শরীরে স্ফটিকের মত
আমায় দিয়েছে ওজ্জ্বল্য
আমার শরীরে তোমার নুন ধোব না


সকাল বেলাই কালো কোকিল
কুহু কুহু ডাকে
আহ! সকাল সকাল এভাবে কেউ ছানে!
আমি কিছুই ছোঁব না হাতে
চুপ করে থাকব বসে কিছু না করে
তুমি না এসে উঠালে
আমার হাতে তোমার ছোঁয়া লেগে আছে



আনন্দ থাকুক ছড়িয়ে