অকুতোভয় ভৈরবনাদে আমি বলব-
আমার ভালোবাসা শুদ্ধ ;
যা আমার ছিল, আছে তা অদ্য।
সেই গোধূলীতে দু'টি ছায়া মিলেছিল ,
হয়েছিল দুই এর ঐক্য।


আজো হৃদয় মাঝে গুনগুনিয়ে ওঠে সেই-
চলার পথে তোমার গানের শব্দ ;
আর ছেঁড়া ফোড়া অপূর্ণ নানান বাক্য।
সেই গোধূলীতে বাতাসে মিলনসুর বেজেছিল ,
আমাদের প্রেম ছিল তৃষ্ণার্ত, বন্য।


আনন্দ ছড়িয়ে থাকুক