আজ যে শিশু দুনিয়া দেখেছে-
কাল সে শিশু বদলে যাবে-
আজ যে শিশু বদলে গিয়েছে-
কাল সে শিশু বালক হবে।

আজ যে শিশু বালক হয়েছে-
কাল সে শিশু যুবক হবে-
আজ যে শিশু যুবক হয়েছে-
জীবনটাই তার বদলে যাবে।

নতুন যৌবন পাশে দাড়াবে-
শুন্য {০} থেকে পূর্ন হবে-
সকল বাঁধা-নিষেধ দূর হবে-
নিজের দখলে দুনিয়া চাইবে।

দুনিয়া যখন বদলে যাবে-
মনে নানা বাসনা জাগাবে-
যেীবনের ঐ প্রবল ঝড়ে-
সকল বাঁধা- নিষেধ ভূলে-
দুনিয়াকে নিবে নিজের দখলে।

পূর্ন জীবন ধন্য হবে-
সকল স্বপ্নই পূর্নতা পাবে-
আপন পরের বিবেধ ভূলে-
ছুটে যাবে অজানা পথে।

কখন কোথায় কেমন করে-
দেখা হয়ে যায় পড়ির সাথে-
প্রথম দেখাতেই ভালোলাগা-
শুরু হয়ে যায় স্বপ্ন বোনা।

সকাল, বিকাল, রাত নাই-
দেখার জন্য মন ছুটে যায়-
তাকে নিয়েই নানা ভাবনায়-
কত সময় পার হয়ে যায়।

১-এক ১-এক করে বছর ঘুড়ে
বলতে না পারার কষ্ট বুকে-
ভালোবাসা শেষে বিষাদ হয়ে
ঘুম কেড়ে নিবে তার চোখের।

শুধু মনে হবে নিজেকে একা-
কেউ যে তাহার, কাছে আসে না-
এক বার কেউ ভালোবাসে না-
জীবনের স্বাধ পূরন হলো না।