নীল-আকাশ, রংধনু স্বাক্ষী রেখেছি-
যে-দিন তোমায়- আমি মন দিয়েছি।

পাহাড়ের সাথে আমি, মিতালি করেছি-
সুখ ও দুঃখকে- ভাগ করে নিয়েছি।।

রাতের চাঁদ, তাড়া, স্বাক্ষী করেছি-
জীবনে প্রথম- কাউকে ভালোবেসেছি-

জোছনার প্লাবনে, আমি হারিয়ে গিয়েছি-
সুখ-দুঃখকে- আপন করে কাছে নিয়েছি।।

জীবনের সব কিছ,ু তাকে দিয়েছি-
বিনিময়ে শুধুই- তার ভালোবাসা চেয়েছি-

তবুও পেলাম-না তারে, আপন করে-
মন-টাকে রেখে গেল, শূন্য করে।।
  
আমার কষ্ট, পাহাড় নিল- সাথে করে-
চোখের পানিতে, আমার বুক যায় ভেসে-

নীল আকাশ মেঘ-দুত তাকিয়ে দেখে-
আমার কান্না দেখে, পাহাড় যে কাঁদে।।

আমার- চোখের পানি, ঝর্না হয়ে-
পাহারের উঁচু, নিচু পথে- বহিসে নদিতে-

ঝর্নার- কল-তানে মুখরিত পৃথিবী-
পাহাড়ের রূপ যেন- পটে আঁকা ছবি।।

নীল আকাশ, ছুয়ে আছে- পাহারের চূড়া-
পাহাড়ের ফাঁকে দেখি সাদা, কালো ধোঁয়া।।

চারদিকে মেঘ মায়া, আসিতেছে তেড়ে-
যতো গ্লানী, মনে আমার- সব যাবে ধুয়ে।।  

তবুও পারি না কেন? তারে ভূলিতে-
সব কিছু হারিয়ে, একা আছি নিরবে।।