বিকেলের শেষ আলোয়-
একটু-না-হয় থাকো-
সূর্য ডুববে এখনি-
এক-বার তাকিয়ে দেখ।

সন্ধা হলে ভেব-না তুমি-
আমি আছি, থাকব তোমারি-
যতোই যেতে চাও, তুমি-
যেতে দিব না-তোমাকে, আমি।

তবুও, তোমায় যেতে দিতে হবে-
কষ্ট হবে, থাকবে- বুকের মাঝে-
সহজ নয়-যে তোমাকে ভূলতে-
অনেক ভালবাসি তোমাকে।

তুমি যদি আমার পাশে থাকতে-
সহযেই ভূলে যাই যতো কষ্ট মনে-
ফিড়ে যাবার সময় হয়েছে-
শুধু এক-বার দেখবে পেছনে তাকিয়ে।

এইতো তোমার কাছে চাওয়া-
শেষ দেখাতেই হবে-শ্রেষ্ঠ পাওয়া-
কখনো আমাকে ভূলে যাবে না-
আর কিছুই আমি চাই-না।।