এখন বাঁশি আর বাজে না
বাঁশির সুরে তাল উঠে না-

বাঁশি যে মোর কথা শুনে না
প্রিয়া আমাকে ভালোবাসে না।

দক্ষিনা খোলা বাতায়ন মনে
নেচে উঠে যখন তখন-

আজো কি? প্রিয়ার-
পরে - না- মনে
ভূল করেও- আমার কথন।

প্রিয়ার মনের কোন কথা-
কিছুই আর হয়নি জানা-

প্রিয়ার মনের কোমলতা-
আজো কাঁদিয়ে যায় একা-

অনেক দিনের পুরনো কথা-
হয়তো প্রিয়ার মনে পরে না-

তবুও আমি ভূলতে পারিনা-
যদিও ছিল না সম-দু-জনা।

যা হয়েছে ভালোই হয়েছে-
বিরহেও বড় সুখ রয়েছে-

তাই-তো আছি দূরে সরে-
দেখা হবে না, কখনো দু-জনে।

যতোই ঘৃনা- দাও আমাকে-
ততোই ভালোবাসব, তোমাকে-

যদিও ভূলে যাও আমাকে-
ভূলবনা আমি, কখনো তোমাকে।