নদীতে আজ তুফান উঠেছে-
গর্জে উঠেছে প্রান-
বিশাল তোমার বুকের মাঝে-
চাইছি আমি স্থান।

নদীতে যেমন জোয়ার আসে-
ভাটায় ধরে টান-
একবার আসিয়া দেখিতে পার-
তুমিই আমার  প্রান।

নদীর এপার ভাংগে ওপার গড়ে-
এইতো নদীর খেলা-
কথা মানে না বাধাঁ মানে না-
একাই পথ চলা।

সাগর যে-ভাবে নদীকে টানে-
ভালবাসার দাবি নিয়ে-
জীবনের মানে সেই শুধু যানে-
যে ভালবাসতে যানে।

নদীর এপার, ওপার দুই-পারে-
কাঁশ ফুলের বাহার-
মাঝি- নাইয়া গান গাইয়া চলে-
ভাটিয়া সুরে বার-বার ।

নদী আঁকা বাঁকা পথের খুঁজে-
সাগরে নদী যায় মিশে-
আমিও তোমায় যাব মিশে-
কত-যে ভাল-বাসি তোমাকে।