শোন বলি কথা, আমার সখি-
মন দিয়া শোন আমি কি বলি-

তুমিই আমার জীবনের বাতি-
সেই আলোতেই আমি বাঁচি।

প্রেমের জন্য- করিব সমর্পন-
হাজার-কষ্টে, কাটাব জীবন-

করে-ছি, ভূল- অনেক বড়-
যদি পার একবার ক্ষমা করো-

কি? ভুল করেছি গোপন করে-
তাই ক্ষত আজো বুকেই, মিশে-

হাজারো- সেই ক্ষত-বুকে নিয়ে-
দিন-রাত চলে যায়, নাই ঘুম চোখে-

বুকে কষ্ট নিয়ে হাজার রাত ভেবেছি-
কেন? তারে- সেদিন বলতে পারি নি-

অনেক দিনের পরে উত্তর- পেয়েছি-
কেন আমার জীবনে সব হারিয়েছি-

সাহস ছিল-না মনে তোমায় বলি-
কত যে আমি, তোমারে ভালবাসি-

যখন গেলে তুমি অন্য কারো ঘরে-
চেয়ে চেয়ে দেখি আপন গেল চলে-

কখন যে চোখ যায় পানিতে ভিজে-
বলার ছিল না কেউ- বলব কাকে-

সে-দিন যে কথা বলতে পারি নি-
আজ তাই বলব চিৎকার করে-

সব চাই ভুলে যেতে যা আছে মনে-
শেষ বার চাই তোমার মুখটা দেখিতে-

জানি তুমি সুখে আছ-অনেক সুখে-
নব বধু সেজে- এখন অন্য ঘরে।।