আমি তারে, অনেক ভালবাসি-
সেও কি? আমাকে- ততোই ভালবাসে-

এ-দেখে সবাই কানা-কানি করে-
সবাই আমাকে তাই- পাগল বলে।

বুঝতে পারি না, সমস্যা কোথায়-
ভালবাসা কেন? মনে- জ্বালা ধরায়-

সেই থেকে সবাই আমাকে বোঝায়-
ভাবিয়া করো কাজ, সবাই সুখে থাক।

যে ঘৃনা, অপবাদে, রাখে তোমারে-
কি? করে ভাব, ভালবাসবে তোমারে-

যেীবনের তরে, কোন- ভুল হলে পরে-
ভুলের মাশুল, দিতে হয়- গুনে গুনে।

নতুন চোখ শুধুই, নতুন ছবি দেখে-
অন্ধকারের মাঝেও, দৌরে যায় ছোটে-

হোচট খেয়ে পরে, শরিরের জোড়ে উঠে-
হাত বাড়ালে কেউ, হাতটা টেনে ধরে-

এভাবেই শুরু হয়, অজানা ভালবাসা-
অন্ধকারের মতোই, অন্ধ প্রেমে ফাঁসা-

তবুও, ভালবাসা- আজো আছে বেঁচে-
সত্যি ভালবাসা, তোমাকেই খুঁজতে হবে-

রঙ্গিন চোখে নয়, অন্তর চোখে দেখ-
আপন, পরের- বিভেদ, নিজেই বুঝে নিও।।

সমাপ্ত