মনে-করেছি সবাই ভালবাসে-
তাই-তো সবাই কাছে ডাকে-

যখনি আমি সত্যি-টা জানি-
কষ্টে আমার বুক-টা ভাংগে।

তবুও নিজেকে সামলে নিতে-
বৃথা চেষ্টা চালাই বারে বারে-

কিসের দোষে দোষি হয়েছি-
কষ্টে জীবন জড়িয়ে নিয়েছি।

সুখের ভারে সবাই মুচড়ে পরে-
কষ্টে আমি- পালাই দূরে-

হঠাত একদিন তোমাকে দেখে-
তোমার রূপেতে গেলাম ভেসে-

তোমাকে অনেক দেখতে চেয়ে-
ছুটে যাই আমি তোমার খোঁজে-

অনেক দিনের অপেক্ষা শেষে-
খুঁজে পেলাম সামনে তোমাকে -

তোমার মুখে তাকিয়ে আমি-
চোখ ফিড়ালাম তারাতারি-

ভাবি নি কখনো দেখতে হবে-
অন্যের ঘর নিয়েছ আপন করে-

এ-সব দেখে ভিষন ভেংগে পরি-
প্রথম চাওয়া-টাই হারিয়ে ফেলি।
  
কষ্ট বুকের বেরেই চলে-
আজো কেউ নেই আমার পাশে-

একলা জীবন একা পথ চলা-
কেউ হবে না সঙ্গী, ভালবাসা-

আমি যে এক পাথর, সস্তা-
কোন আঘাত শরিরে লাগে না।

ভুলব তোমাকে যতোই কষ্টে থাকি-
সব কষ্ট পাঠাব স্মৃতির বাড়ি-

যতো কষ্টই দাও তুমি-
আমি আজো তোমাকেই-
ভালোবাসি।।  

সমাপ্ত