যাবেই চলে যদি, আমায় ছেড়ে-
কেন? তুমি এসে ছিলে, এই জীবনে-

জনম জনম ধরে, রবে তুমি পাশে-
এমন কথা তুমি, দিয়ে ছিলে- মোরে-

হাজার স্বপ্ন তুমি, কেন? দেখায়ে-
মিথ্যে মায়াতে আমায়, গেলে জড়ায়ে-

তোমার স্পর্শ, আমার প্রানের মাঝে-
দিন-রাত আজও, যায় দোলা দিয়ে-

ভুলতে পারি না, ভুলা যাবে না-
চলে গিয়েছে সময়, সেও আসে না-

তবে কেন? বারে বারে কেউ ডেকে বলে-
আসবে তোমার প্রিয়া, তোমার কাছে-

কি করে বুঝাই, পাগল মনটারে-
অপেক্ষার পালা, আমার কবে ফুরাবে-

যতো বার- চাই, তারে যাব ভুলে-
অচেনা স্মৃতির পাহাড়, এসে ভির করে-

এই ভাবে দিন, রাত, আর কত যাবে-
কষ্ট বুকে নিয়ে, পালাব- অনেক দুরে-

জানি-না কোথায়, পাব- তারে, খুঁজে-
কোন অপরাধে আজো, ঘুরি- ধরনীতে-


সমাপ্ত