হাজারো কথা, বলার ছিল-
তোমাকে অনেক, জানার ছিল-

ভুল যে আমার, কোথায় ছিল-
হৃদয় ভেংগে দিয়ে, চলে গেল-

তোমার কথা অনেক, ভূল ছিল-
মনে ভীষন রকম, কষ্ট হত-

মিথ্যার পাহাড় ও ছলনা ছিল-
তাই চিনতে একটু, দেরি হল-

ভালবাসা নয়, সব নাটক ছিল-
ব্যাথায় ভরা দিন-রাত পোহাত-

আমার ভালবাসা, সরল ছিল-
তোমার মনে ভিষন, ঘৃনা ছিল-

আজ তুমি সব, হারিয়ে ফেলেছ-
দোষের ভাগি, আমাকে করেছ-

তবু আজো তোমার, হুশ হল না-
আমি এখন কি? করব বলো না-

জানি তুমি, বলবে আমাকে-
দোষ সব হল, আমার মাঝে-

তাই-তো, আর কথা, বলার নাই-
সে-সময়-ও আর, হাতে নাই-

যে যার পথে, হাটব দু-জনে-
ব্যাস্ত সময়, দুজনের কাটবে-

তবুও, তোমায়, কৃতজ্ঞতা জানাই-
সকল দোষ, আমি বইতে চাই-

কোন অভিমান, অভিযোগ নাই-
ভাল থাক তুমি, এই-টাই চাই।।

সমাপ্ত