রোদেলা দূপুরে, দেখেছি সুদূরে-
সোনালী নূপুরে, দেখেছি তোমারে-
একাকী নিরবে, রোদেলা দূপুরে-
ডেকে যায়- ইশারায় আমারে-

নূপুর পায়ে, ঝুমুরের তালে-
কত- না স্বাধের, স্বপ্ন সাজে-
রোদেলা সকালের, লাল সূরুজে-
দিনটি জানি না, কেমনে কাটিবে-

ভোরের সূর্য, পূর্ব আকাশে-
ঘাসের শিশির, মাটিতে ঝড়ে-  
মিষ্টি মধুর, সকালের রোদে-
কত যে সময়, কেটেছে নিরবে-

ফুলের বাগানে, ফুল কুড়াতে-
দেখেছি তারে, ভোরের সকালে-  
শিশিরের কনা, নূপুর পায়ে-
ভিজিয়ে দেয়, রোদেলা সকালে-

এমনি করে, দাড়িয়ে দূরে-
আর কত দিন, দেখব তারে-
রোদেলা দিনে, রোদেলা ভালবাসা-
আর কত দিন, রাখিব মনে-

বাই