ছোট্ট পাখি বুলা/বুলি-
বাস করছে একই বাড়ি-
দু-জনে আড়া আড়ি-
রাত দিন, ঝগড়া ঝাটি-

প্রতিবেশি মাঝে মাঝে-
এ-নিয়ে চোঁখ কষে-
তবুও তারা ঝগড়া ঝাটি-
করে চলে দিবা রাতি-

বিচারপতি বিচার করে-
দুই পাখি দুই নীড়ে-
যেতে হবে কাল থেকে-
নইলে কঠোর শাস্তি হবে-

পর দিন বুলা/বুলি-
চলে গেল অন্য বাড়ি-
কেউ কারো মুখ দেখেনা-
হয়-না কোন ঝগড়া ঝাটি-

বুলা আছে একা বসে-
কেউ নাই তার কাছে-
মনে মনে বুলি ভাবে-
ঝগড়াতেও সুখ আছে-

বুলা আসে বুলির কাছে-
বুলি বড় ভুল হয়েছে-
মাফ চাই তোর কাছে-
ক্ষমা কর তুই আমাকে-

বুলি বলে বুলারে-
আমারও ভুল আছে-
বুলা এবার বুলিকে বলে-
ভালবাসি আমি তরে-

চল যাই বিয়ে করি-
দুই জনে ঘর বাঁধি-
সুখে দুঃখে তুমি আমি-
থাকব পাশাপাশি-

বুলি বলে আমি রাজি-
ডেকে আন বিয়ের কাজি-
বুলা, বুলি বিয়ে করে-
ফিরে যায় পুরনো ঘরে-

সেই থেকে বুলা/বুলি-
সুখে ভিষন আছে ভারি-
ছোট ঘর আলো করে-
টুনা/ টুনি এল ঘরে।।