সখি- ভালবাসা, কারে কয়-
ভুলেও যেন- ভালবাসা না হয়-
মন- টারে, বারে বারে বলি-
ভালবাসা কেন? জাতনা ময়-

ভুলেও যদি, ভালবাসা হয়-
বাস্তবতা যেন, আমার দুরে রয়-
ভালবাসা যদিও, আসে জীবনে-
কষ্ট বাড়াবি-না, আমার প্রানে-

তবুও ভালবাসা, জীবনে আসে-
আপন করব বলে, মনে স্বাধ জাগে-
কষ্ট- বাড়ায়ে, তুমি- যাবে না ছেড়ে-
এর বেশি, চাওয়া- নাইতো জীবনে-

নিজেকে নিয়ে, ভাবতে পারি না-
তোমাকে নিয়েই, ভাবনায় থাকি-
আমি- তোমারে, ভুলতে পারি না-
কি করে আমি, তোমারে ভুলি-

থাকতে পারি না, তোমাকে ছেড়ে-
মন যে আমার, কেমন করে-
আপনের চেয়েও, আপন তুমি-
থাকবে চীরকাল, আমার হয়ে-  

নতুন, পুরনো, অনেক আশা-
কখনো হয়তো, পূরন হবে না-
ছোট্ট জীবনের, স্বাধের চাওয়া-
কেন বল? পূর্ন হবে না।।

সমাপ্ত