মনের মতো মানুষ-
মনের মতো মন-
পাওয়া, সহজ নয়-
তবুও, সবার জীবনে-
প্রেমের জোয়ার বয়-

কত যে, প্লান করে-
প্রেমের চিঠি লেখে-
সেই চিঠি পড়ে-
কারো মাথার উপর-
আকাশ ভেঙ্গে পরে-

কেউ চিঠি পড়ে-
স্বপ্নে বিভোর হয়ে-
পাগলের মতো করে-
মেয়েকে আপন করে-
প্রেমের মজা লুটে-

কেউ প্রেমের পথে-
ছেকা খেয়ে বসে-
কেউ ছেকা দিয়ে-
এক, দুই, গুনে-
সরল অংক কষে-

কেউ প্রেমের পরে-
বিরহ জ্বালায় ভোগে-
বেকার জীবন নিয়ে-
পথে পথে ঘুড়ে-
প্রেমের মানে খোঁজে-

হাজার স্বপ্ন নিয়ে-
জীবনে প্রেম আসে-
কারো কারো জীবনে-
প্রেমের মূল্য থাকে-

কেউ প্রেমে পরে-
হাজারো কবিতা লেখে-
কেউ কষ্ট পেয়ে-
চোখের জলে ভাসে-

বিভিন্ন কনসেপ্ট নিয়ে-
কবিতা সবাই লেখে-
কেউ আবার বীরহে-
রাত জেগে থাকে-

মানুষের জীবনে সুখ-
অনেক কম থাকে-
তবুও মানুষ জীবনে-
সুখের খোঁজ করে-

সবাই ভাল থাকবেন-
অনেক ভালবাসবেন-
সুখের ভেতর কষ্ট-
কষ্টের ভেতরে সুখ-
খোঁজ করে নিবেন।।

বাই