কবিতার জন্ম/ আমার বয়স যখন ১৬।

জীবনে সবাই, ভালবাসা চায়-
                 মনের মতো সাথী, খুঁজে পেতে চায়-
                           অনেকেই ভালবাসা, না খুঁজেই পায়-
                                      তারা কি? সবাই সুখ-টারে পায়-

বাঁচার জন্য, ভালবাসা চাই-
               এর চেয়ে আর, বেশি দাবি নাই-
                             তবুও ভালবাসা, আমি পাই নাই-
                                            কষ্টের নদী, বয়ে চলে যায়-

হঠাত জীবনে, মোর চলে এল-
               যে মোরে আমি, কিছু পেয়ে যাই-
                             ভাবি নাই আমি, তাকে পেয়ে যাব-
                                         জীবন-টা আমার, বদলে গেল-

বহু দিন হল- তারে পেয়েছি-
             তবে কি? ভালবাসা, আমি পেয়েছি-
                            কখনো বেশি কিছু, চাই নি আমি-
                                         চেয়েছি ভালবাসা, যা পাই নি-

নেই কোন কষ্ট, বুকেতে জ্বালা-
               যা কিছু চায় সে, হয় যেন পাওয়া-
                            যেখানেই থাকি আর যত কিছু করি-
                                সব কিছুতেই যেন, ভাল তারে দেখি।।

বাই