এই জনম মানব জনম-
                  বৃথা সবি বৃথাই জীবন-
                                   মানবতার উর্ধে সবাই-
                                               বলি আমি ও বলে সবাই-

আসলে সবাই ড্রমা করি-
                     ভিতরে সবাই কষ্টে ভুগি-
                                   মুখে হাজার কথা বলি-
                                               আসলে তা করতে পারি-

মানুষ সবাই প্রেমে পরে-
                   ভালো সময়কে নষ্ট করে-
                                   সুখের ঘরে আগুন জ্বেলে-
                                                 মানব আমরা ভুল করি-

হাজারো বলি কথার কথা-
                  মুখে বলি ধর্মের কথা-
                                  আসলে সবি মিছে কথা-
                                                  মানবতায় নেই মনতা-

আমি বলি নারী ব্রতা-
                     ভালবাসা বলে হয় না-
                                     হঠাত করেই হয়ে যায়-
                                             মানব যা বুঝতে পারে না।।

বাই