শুনলে তোমার- বাঁশের বাঁশি-
কি? করে বলো- ঘরেতে থাকি-
বেরিয়ে পরি  তোমার খোঁজে-
কাখে নিয়ে- পানির কলসি-


এ-দিক ও-দিক- সব দিক খুঁজে-
পেলাম তোমায়- পুকুর পারে-
আমায় দেখে- ভিষন রেগে-
কেন আমার- দেরি হয়েছে-


মায়ের শাসন- ভিষন করা-
বাইরে আমায়- যেতে দিবে না-
অনেক কষ্টে- জল ফেলে-
কলসি মায়ের- খালি করে-
এর পর এলাম- তোমার কাছে-


প্রিয় তুমি- রাগ করনা-
তোমার কষ্ট- আমার সহে না-
তাই-তো হাজার- বাঁধার পরে-
তুমি ডাকলে- থাকতে পারি না-


তবে কি আমি- চলেই যাব-
কলসি ভরে- পানি নিব-
মনের কষ্ট- মনে নিয়ে-
চলে যাব- মায়ের ঘরে।।


বাই