বৃষ্টিতে ভিজে জেলে-
মাছ ধরে কষ্টে-
টেনশনে থাকে তারা-
রাত জাগে কষ্টে-


                     সারারাত নৌকাতে-
                     ঢেউয়ের তালে-
                     জাল ফেলে মাছ ধরে-
                     জেলেদের দলে-


মাছ পেলে খুশি মনে-
ফিরে তারা তীরে-
সবাই তাকিয়ে দেখে-
স্বজন আমার কৈরে-


                    রোদ, বৃষ্টি, ঝড়, তুফান-
                    সব সহে নিয়ে-
                    কেউ কেউ যায় চলে-
                    দুনিয়া-টা ছেড়ে-


জানে না কোন জেলে-
আজ চলে গেলে-
কাল সকাল হবে কি-
তার জীবনে-


                    ছোট ছোট ছেলে মেয়ে-
                    ঘরে আছে বৌ-
                    সে চলে গেলে-
                    আর রবে না কেউ-


বাই