উদাস দূপুরে-
জানালার পাশে দাড়িয়ে-
দূর আকাশে তাকিয়ে-
কি? ভাবছ তুমি-
আমার কথা ভাবছ-
না, তুমি আমার কথা,
ভাববে না-
আমার কথা ভেবে তুমি-
নিজেকে কষ্ট দিও না-
আমি-তো একটা আগাছা-
তুমি কি? কখনো-
আগাছা দেখেছ-
হয়তো দেখেছ-
আমি সেই আগাছার-
মতোই একজন-
তাই আমাকে আর ভেব না-
তুমি কি? নিজের কথা ভাবছ-
না, তুমি নিজের কথাও ভাববে না-
তোমার কথা ভাবব-তো আমি-
নাকি তুমি আকাশের দিকে তাকিয়ে-
আকাশের কথা ভাবছ-
হ্যা, তুমি আকাশের কথা-
ভাবতে পার-
বিশাল আকাশের মতো-
তোমার মনটাও বিশাল বড় কর-
তবেই দেখবে-
মিটে গেছে যতো মনের কষ্ট-
পূর্ন হয়েছে সকল আশা-
মনে আসবে ভালবাসা-
তবেই তুমি হবে-
এই দুনিয়ার শ্রেষ্ঠ নারী।।


বাই