আকাশে মেঘের ঘনঘটা-
কাল বৈশাখী আসছে তেড়ে-
কি ? জানি না, কি? হয়-
মনে, হাজারো সংশয়-


                          চৈত্রের বিকেল-টা যেন-
                          অন্ধকারে-ই তলিয়ে গেল-
                          হঠাৎ কখন সন্ধা এসে-
                          দিন-টা আমার কেড়ে নিল-


ঝড় ঝড়ে বৃষ্টির রাত-
মন-টা কোথাও হারিয়ে গেল-
সামনেই পেলাম খাতা, কলম-
আমাকে কবি বানিয়ে দিল-


                            সেই তো প্রথম স্বপ্ন বোনা-
                            কাউকে নিয়ে কবিতা লেখা-
                            পৃথিবীটা যেন বদলে গেল-
                            পূরন হল আমার আশা-


হারিয়ে গেল কষ্ট আমার-
অপেক্ষা শুধু ভালবাসার-
কাছে আসার সময় গুনার-
কাউকে আপন করে পাবার-


                            জানি কেউ আমার হবে-
                            আমাকে অনেক ভালবাসবে-
                            রাত কেটে ভোর আসবে-
                            স্বপ্ন আমার পূরন হবে।।


বাই