তুমি কোন গায়েতে থাক-
                    কোন-যে পথে চল-
                                     বুঝি না তোমার মতি গতি-
                                                    কি? করব আমি বল।


কত খুঁজেছি তোমায় আমি-
                   জানি না কোথায় তুমি-
                               মনের মাঝে তোমায় রেখে-
                                            একা থাকব কত দিন আমি।


সেই কবে তোমারে দেখেছি-
                   ধু-ধু বালু পথ, ধোঁয়া ধোঁয়া সবি-
                                    সুন্দরের পূজারী বলেই-
                                                সাজাব তোমায় ভেবেছি।


আমার মনে কত আশা-
                  পাব কবে তোমার দেখা-
                                    বসে বসে সময় যায়-
                                           পাই না আমি তোমার দেখা।


একটি ছোট্ট মনের আশা-
                  যদি পেতাম ভালবাসা-
                                 সবি দিতাম তোমার পায়ে-
                                             মুছিয়ে দিতান সকল ঘৃনা।।


বাই