নদীর জলে গানের তালে-
            মাঝি নৌকা বাইয়া চলে-
                       নৌকার পালে বাতাস লেগে-
                                ঢেউয়ের তালে নৌকা দোলে-
ভাটিয়ালি- গানের কথায়-
            ভেসে আসে অচেনা সুর-
                      তোমার পথ চেয়ে মাঝি-
                                কেটেছে রাত হয়েছে ভোর-
এই নদীর বালির চরে-
            বেঁধেছি মাঝি ছোট্ট ঘর-
                       সে ঘরের স্বপ্ন তুমি-
                                  তোমায় নিয়ে বাঁধব ঘর-
বাঁধব বলে সুখের ঘর-
             ছেড়েছি মাঝি বাবার ঘর-
                       ভেবেছি জীবন কাটাব সুখে-
                                করেছি তাই আপনকে, পর-
সবাই বলে ভুল করেছি-
               মাঝি তোমায় ভালবেসেছি-
                        ভুল প্রেমে মজেছি বলেই-
                                   আমি পাগল হয়ে গেছি-


যেখানেই মাঝি থাক তুমি-
           জানি একদিন আমার হবে-
                    আসবে মাঝি মাল্লারা সব-
                           আমার মাঝিকে ফিড়িয়ে দিতে।।


বাই