জনম জনমের সাথী-
তোমারে আমি ভাবি-
ছিলাম আমি একা-
বলো না কি করে বাঁচি-


যে দিন তোমায় দেখি-
মনেতে ছবি-টি আঁকি-
সে-দিন থেকে তোমারে-
অনেক ভাল বেসেছি-


সোনালী রোদের সকাল-
লাগে নি এতো দিন ভাল-
তোমারে পাব বলেই-
রোদকেও লাগছে ভাল-


দুই ডানা মেলে পাখি-
উড়ে চলে আকাশে-
এই দেখে মনে আমার-
আকাশ ছুতে ইচ্ছে করে-


যেখানেই তুমি থাক-
ঠিক তোমায় খুঁজে নিব-
জনম জনমের সাথী করে-
তোমায় আপন করে নিব।।


বাই