অর্ধ গলিত লাশ-
চারিদিকে হাহাকার-
দেখেই বুঝা যায়-
এ যেন ৭১ একাত্তোর-


শত শত লাশ-
লাশের পচাঁ গন্ধ-
সবাই আমাদের আপন-
কাছে টানতে পারি না-


শত শত গন কবর-
আকাঁ বাঁকা লাশের দাফন-
কে কার আপন-
চেনার নেই কোন কারন-


দেখিনি আমি ৭১-
শুনেছি সত্যি খবর-
তাতেই জেনে নিয়েছি-
আপন আমার একাত্তোর।।


বাই