প্রেরনা কবিতা?


যে-দিন আমি হারিয়ে যাব-
সে-দিন তুমি বুঝবে-
এ-দিক ও-দিক ঘুরে ঘুরে-
আমায় শুধু খুঁজবে-


আমার কথা মনে করে-
হাজার কথা ভাববে-
স্মৃতি গুলুকে আক্রে ধরে-
লুকিয়ে লুকিয়ে কাঁদবে-


বুঝবে তুমি বুঝবে-
যখন আমার মরন হবে-
অন্ধকারে চাঁদের আলোয়-
পাগলের মতো খুঁজবে-


যখন আমাকে হারাবে-
আকাশে বাতাশে ঘুরবে-
লক্ষ্য লোকের ভিরের মাঝে-
আমাকে শুধু খুঁজবে-

হারিয়ে যে-দিন যাব-
সে-দিন আমাকে বুঝবে-
আমার ছবিটা বুকে নিয়ে-
সারা জীবন কাঁদবে।।


বাই