আলো ভেবে যারে আমি-
জীবনে জড়াতে চাই-
সেতো আলো নয়-
যেন, আলেয়া-


যার রূপ দেখে-
আমি পাগল হয়েছি-
সেতো পাগল নয়-
এক রূপসী-


কত তারে খুঁজেছি-
আপনকে পর করেছি-
তার রূপে পাগল হয়ে-
ভালবেসে ফেলেছি-


যেখানে থাক তুমি-
সেখানেই রব আমি-
যদি ঘৃনা করো মোরে-
যাব না দূরে সরে-


যে পথের পথিক তুমি-
সে পথের মাটি আমি-
আপন যদি নাই করো-
তবু রবে মনে তুমি-


যতো দিন বাঁচি আমি-
দুরে দুরে রবে জানি-
মরন যদি আসে আসুক-
তোমাকেই ভালোবাসি।


বাই