আমার গাঁয়ের পথের বাঁকে-
হাজার মধুর স্মৃতি আছে-
সে সব স্মৃতি মনের মাঝে-
এখনো যায় দোলা দিয়ে-


শীতের সকালে মেঠো পথে-
কত চলেছি মনের সুখে-
পা- ভিজে যায় শীশির জলে-
আজো সে-সব পরে মনে-


সকাল বেলার মুড়ির ভাজা-
লাগত ভিষন খেতে মজা-
ভাতের সাথে মাছের ঝোলে-
পাইনা আর মজা খুঁজে-


এখনো আমার মনে পরে-
স্কুল পালাতাম বাজি ধরে-
খেলার মাঠে ক্রিকেট খেলে-
বাড়ি ফিড়তাম মিখ্যা বলে-


বিকেল বেলায় খেলার মাঠে-
গ্রামের যতো জোয়ান ছেলে-
খেলাতে মজিতাম বাজি ধরে-
স্মৃতি গুলো আজো মনে পরে-


মায়ের হাতের পিঠা পায়েশ-
এখনো যায় নি স্বাদের লেশ-
সব ভুলে যাই তবুও ভুলি না-
সে সব দিনের সুখের আবেশ-


বাই