পূজনীয় গুরু তুমি-
হাজারো নামে ডাকি-
কত যে কবিতায় চিনি-
জানাই শ্রদ্ধাঞ্জলী-


তোমার মতো কেউ-
হয়-না গুরু কবি-
তোমার কৃপা বরে-
আমিও হয়েছি কবি-


তোমার গল্প গানে-
মুগ্ধ হয়েছি আমি-
তোমার চরন তলে-
পুষ্প অর্পন করি-


প্রেম তাপে কল্পনাতে-
আমি যারে খুঁজি-
জানি-না কোথায় গেলে-
পাব চরন ধুলি-


বারে বারে গুরুকে দেখি-
আমার অনেক কাছে-
ঘুম ভাংতেই গুরুকে দেখি-
আমার পাশে নাই-রে।।


বাই