আজ জোছনা রাতেও-
সব কিছুকে অচেনা লাগে-
কেউ নতুন ঘর বেঁধেছে-
আমি আছি ভিষন অসুখে-


যখন আমার কেউ ছিল না-
ছিল শুধু সে-
আজ তাই ভিষন কষ্ট-
বুকের মাঝে জমে গেছে-


হঠাত করেই এক জীবনে-
এসে ছিল আপন হয়ে-
দিনটি আজও মনে হলে-
জোছনা রাতে ভাসি সুখে-


যে-দিন আমায় ছেড়ে গিয়ে-
বাঁধল সে সুখের ঘর-
সে-দিন আমার মনের মাঝে-
কষ্ট নিরবে বাঁধিল চড়-


পোড়া চোখে জলের রাশি-
বয়ে চলে দিবা নিশি-
কেউ আমার আর হবে না-
তাই-তো একা নিশি জাগি।।


বাই